Samsung Galaxy Note X || বাঁকানো যাবে পুরো ফোন।।

অ্যাপলের আইফোনের ফিউচার আইফোন টেন বের হওয়ার পর, অ্যাপলের সবচেয়ে বড় প্রতিদন্দি কোম্পানি স্যামসাংও তাদের স্মার্টফোনের ফিউচার কেমন হবে সেটা দেখাতে উঠেপড়ে লেগেছে।
বিভিন্ন সুত্র থেকে জানা যাচ্ছে স্যামসাং এবার সম্পূর্ণ বাঁকানো যাবে এমন বেন্ডেবল স্মার্টফোন আনতে যাচ্ছে ।
অ্যাপলের স্মার্টফোন বিভাগীয় প্রধান ব্লুমবার্গকে জানিয়েছেন তারা খুব শীঘ্রই ফোল্ডেবল স্মার্টফোন আনতে চলেছেন।
লিক থেকে নিশ্চত হওয়া যাচ্ছে স্মার্টফোনটি খুব শিঘ্রই বাজারে আসতে যাচ্ছে, কারণ স্যামসাং তার প্রতিদন্দি অ্যাপলের আইফোন টেন সবার কাছে পৌছানোর পূূর্বেই গ্যালাক্সি সিরিজের নতুন কোন স্মার্টফোন ছাড়তে পারে, যাতে অ্যাপলের কিছুটা বাজার নিজের কাছে ধরে রাখা যায়।
তো মূল প্রসংঙ্গে চলে আসি,  ২০১১তে প্রথম AMOLED বাঁকানো স্ক্রিন প্রদর্শন করেছিল স্যামসাং। কিন্তু সেই স্ক্রিন নানা সমস্যায় জর্জরিত ছিল, তাই অতটা জনপ্রিয় হয়নি তখন।
কিন্তু ২০১৩সালে স্যামসাং তাদের সেই ফ্ল্যাক্সিবল ডিসপ্লের সমস্যাগুলো কাটিয়ে উঠে,  তারা নতুন ভাবে উন্মোচন করে তাদের ফ্ল্যাক্সিবল ডিসপ্লে। এতে প্রযুক্তি জগতে বেশ সাড়া পড়ে যায়।
কিন্তু এত কিছুর পরও স্যামসাং ফ্ল্যাক্সিবল ফোন বাজারে আনতে পারেনি। কারণ ব্যাটারি, প্রসেসর মাদার বোর্ডের মত গুরুত্বপূর্ন সব ইকুইপমেন্ট অনেক শক্ত হয়। তাই ফ্ল্যাক্সিবল ডিসপ্লে নিয়ে বিকল্প ভাবতে হয়েছে স্যামসাংএর। স্যামসাং এতদিন গ্যালাক্সি রাউন্ড, গ্যালাক্সি এস এবং নোট সিরিজে বাঁকানো ডিসপ্লে ব্যাবহার করেছে (ফ্ল্যাক্সিবল ডিসপ্লে না কিন্তু)।
এখন এত দীর্ঘসময়ের গবেষনার পর হয়ত স্যামসাং সফল হয়েছে। তারা আনতে যাচ্ছে সম্পূর্ণ বাঁকানো যাবে এমন স্মার্টফোন।

এই ৩ মিনিটের ভিডিওতে বেন্ডেবল ডিসপ্লে নিয়ে আরো বিস্তারিত জানিয়েছি। এই ভিডিওতে সংযুক্ত আছে স্যামসাংএর প্রদর্শনীতে ব্যাবহৃত ফ্ল্যাক্সিবল ডিসপ্লের ভিডিও ও অন্যান্য ছবি। আশা করি ভালো লাগবে।

আপনাদের এই বেন্ডেবল স্মার্টফোন নিয়ে নিয়মিত আপডেট জানাবো ইনশা আল্লাহ।
সবাইকে ধন্যবাদ :)

Comments